গল্প (১)
একটা বিষয় খুব আশ্চর্য্য লাগে ইদানিং । সবাই  যেখানে যাই শুধু টাকার হিসাব করে । আমার এই আছে , আমার এই হবে । আমি এই করতে যাচিছ । কানাডায় বাড়ি, মালয়েশিয়াতে ব্যবসা । ছেলে নর্থ সাউথে, মেয়ে ক্যালিফর্নিয়াতে । ফ্লাট কেনা শেষ, আগামী মাসে উঠে যাব । বাসায় রুমে রুমে এসি । দামী ব্রান্ডের গাড়ী ।
ঠিকাদারী, ক্লিনিক,গার্মেন্টস, ইমপোটের ব্যবসা । লাখ টাকার মোবাইল । কত চমকপ্রদ গল্প সকাল বিকাল শুনতে হয় নানান জায়গায় ।
গল্প ( ২ )
আমার কথা কে শুনবে । আমার তো বলার মতো কোন গল্প নাই।স্বামী স্ত্রীর মাষ্টারির জীবন,কোন রকমে চলে যায় দিন যায় ।
তবে বুড়ো মা বাবাকে বৃদ্বাশ্রমে দেই নি রেখেছি সাথে । মাসে দু হাজার টাকা চলে যায় বাবা মার ডায়বেটিসের ইনসুলিন কিনতে । দুটো প্রফিডেন্ড ফান্ড কোন রকম আটকে রেখেছি শক্ত হাতে ।  ছেলে মেয়ে আছে প্ড়ছে সরকারী কলেজেই । রেজাল্ট খারাপ না, বিসিএস দেবার মত মেধা আছে ।
   আমার এই গল্পটা বড় বেমানান ।


গল্প (৩)


আরেকটি গল্প আছে ফুটপাতের  রহিম মিয়ার । স্যার খেয়ে না খেয়ে থাকি । যেদিন বৃষ্টি হয় স্যার বড্ড কষ্ট হয় । বিছানা পত্র ভিজে যায় । সারা দিন দোয়া করি যাতে বৃষ্টি না হয় । আমি একটু শান্তিতে ঘুমাতে চাই স্যার । আর দোয়া করি যাতে ঘুমটা না ভাঙ্গে স্যার । বড় কষ্ট স্যার । বড় কষ্ট ।


আমার কাছে এই গল্পটাাই  বেশী ভাল লাগে ।


jewel sadat
স্বত্ব: ‍জুয়েল সাদত
জুলাই ৮/২০২০
ফ্লোরিডা । আমেরিকা