ঠাকুর দেখার আশায়
গেছিলাম সাধের বনগাঁয়


দু পকেটে দুটো ফোন
হাতে ক্যানন


ভিড়ে ঠাসা রাস্তা
আহা মরি মরি

রঙিন চোখ,আর তারও বেশি নেশা
প্রতিটা সুবেশা
মেয়ে দেখলেই দিমাগ টাইট !


এই বুঝি
love at first sight !

ধুস ধুস
দেবতারাও কি মানুষ!


খটাখট গোটা পাঁচ ছয়
ক্যামেরা বন্দি হয় কি না-হয়


ওমনি অসুর ফাইলিন
পুজো পূজা দুইই মলিন !


মন্ডপে মন্ডপে দাপাদাপি
ছাতা-ছাতি রুমাল টুপি


প্লাস্টিকে ফোন ক্যামেরা পুড়ে
Up to bottom ভেজা কাক রে!


কিছুই হলনা দেখাশোনা ঘোরাফেরা আর মস্তি
আসছে বছর আবার হবে--


এটুকুই স্বস্তি !



----ঝন্টু মণ্ডল . ১৪/১০/২০১৩ -১২:৩০am