যেখানেই যাই...
দাঁড়াই।
দাঁড়াতে হয়।
আর শেষমেশ মাজায় হাত !


মাজায় হাত দিয়ে দাঁড়িয়ে থাকতে থাকতে
বুঝতেই পারিনি কখন...
আমিও টলে গেছি !


শালা এ দেশটার কিস্যু হবে না !


----ঝন্টু মণ্ডল . ১৪/১১/২০১৩ -৬am