বাংলাদেশকে খাচ্ছে লুঠে
গুটি কয়েক লোকে
ওদের জ্বালায় দেশ-জনগন
মরছে ধুকে ধুকে।
ওরা কেহ রাজনীতিবিদ
কেহ শিল্পপতি
ওরা ক'জন টাকার কুমির
প্রভাবশালী অতি।
ওরা লোভী;দুর্নীতিবাজ
করছে দেশের ক্ষতি
স্তব্ধ করে দিচ্ছে দেশের
উন্নয়নের গতি।
ওদের যবে উপড়ে দিতে
পারবে জনগন
সোনার বাংলার স্বপ্ন হবে
সেদিন বাস্তবায়ন।
১৫/০৪/১৩