মিথ্যে স্বপ্ন বিক্রি করে
গড়ছে ওরা টাকা
রাতারাতি পাল্টে যাচ্ছে
ওদের ভাগ্য চাকা।
একটি স্বপ্ন গড়তে ওরা
খুন করেছে অনেক
লোভের কাছে বিক্রি ওরা
বিক্রি ওদের বিবেক।
হাজার চোখে জল ঝরেছে
ওদের ক্ষণিক সুখে,
ছদ্মবেশী ভদ্র মানুষ
লোকেরই সম্মুখে।
ভালো কথায় মন গলিয়ে
বিশ্বাস করে পুঁজি
হাওয়ায় পরে যায় হারিয়ে
পায়না সেজন খুজি।
আর কতকাল এই সমাজে
মিথ্যে কথার বিষে
গরীব লোকের ছোট্ট আশা
মারবে ওরা পিষে।