আমরা যারা আম-জনতা রাজনীতির “র” বুঝি না
স্বদেশ প্রেমের অন্তরালে কালো টাকা খুঁজি না,
আমরা যারা খেটে খাওয়া মানুষ খুবই নগন্য
আঙ্গুল ফুলে কলা গাছের নেই যাদের সাধ জঘন্য,
আমরা যারা গাঁয়ের মানুষ বিদ্যা, বুদ্ধি, শিক্ষা নাই
আপন স্বার্থে লোক ঠকানো,মিথ্যা বলার দীক্ষা নাই,
আমরা যারা এক বেলা খাই, অন্য বেলায় উপবাস
বাঁচার স্বপ্ন যাদের কাছে রোজ মনে হয় উপহাস,
আমরা কেনো কষ্ট পাবো নোংরা খেলায় রাজনীতির?
চারিদিকে খুনীর জয়কার নাই মূল্য ভাই আজ প্রীতির।
স্বদেশ সেবার অজুহাতে যারাই আসে গদিতে
অতি অল্পে জোয়ার আসে তাদের শুষ্ক নদীতে।
বাড়ি গাড়ী টাকা গড়ে পাচার করে ভিন দেশে
আম জনতার ঘাড়ে পড়ে বিদেশীদের ঋণ শেষে।
আম জনতা মোদের কভু ভাগ্য চাকা ঘুরে না
স্বপ্ন গুলো স্বপ্ন থাকা পাখা মেলে উড়ে না।