(উৎসর্গ  আমার প্রবাসী সব বন্ধুদের)
তোর লাগি খুব পরাণ কাঁদে স্বজনী
তোকে ভেবে যায় কেটে যায় রজনী।  
কতো দিন হয় হয়না দেখা তোর সনে
তোকে নিয়ে স্বপ্ন হাজার মোর মনে।
তোকে ছেড়ে হাজার মাইল দূরে যে  
হৃদয় সদা তোর লাগি খুব পুড়ে যে।
মনে পড়ে তোরই কথা যখনি  
ভাল্লাগে না কিচ্ছু আমার তখনি।
ইচ্ছে করে তোরই  কাছে যাই চলে
জীবন এথায় বড় কঠিন তাই বলে  
ইচ্ছে গুলি আপন হাতে খুন করি
তোর কাছে আর হয় না যাওয়া সুন্দরী।
০৩.০৪.১৩