বাড়ে রাত ছাড়ে হাত
নির্ঘাত বেদনায়,
দেহ মন সারাক্ষণ
আমরণ বাসনায়।


হেঁটে যায় অজানায়
খালি পা'য় স্বপ্নেরা,
ভেবে পাই শুধু নাই
মাথাটা ঘূণ ধরা।


ভাসে চোখ ফুঁসে বুক
বুকে বিঁধে খঞ্জর,
ছিঁড়ে যায় কুঁড়ে খায়
যায় ভেঙ্গে পিঞ্জর।


যারে যা উড়ে যা
পুড়ে যা স্মৃতি সব,
থেমে যাক ঘুম পাক
যতসব কলরব।


শেষ রাতে আখি পাতে
শেষ হলো কল্প,
বেনো জলে ভেসে চলে
ছকে বাঁধা গল্প।