০৭.
পানির অপর নাম যদি
জীবন বলা হয়,
তোমার জন্য জীবন দেবো
সময় অসময়।


০৮.
আমি আজো বেকার !
আমার কাছে আছেরে ভাই
অনেক কিছু শেখার,
আমি বুঝি ভালো মন্দ
কোন গলির মুখ খোলা বন্ধ
গন্ধ শুকেই বলতে পারি
অনেক কিছুর নাম
তবু আমি বেকার বলে
পাইনা কোন দাম !!


০৯.
তোমার ভয়ে আমি
থাকি অফ-লাইনে,
বাঁচাতে পারিনা তবু
মাস শেষের মাইনে।