১৬.
তোমায় আমি ভালোবাসি
তাই ভেবোনা অন্ধ,
চোখ জোড়া মোর খোলাই আছে
বুঝি ভালো মন্দ।


১৭.
একের ভেতর দুই
এক পাশেতে আছো তুমি
অন্য পাশে জুঁই!


১৮.
নেইকো মানা মেলছি ডানা
আকাশ পানে উড়বো বলে,
যাক চলে যাক মন্দ বাতাস
ফিকে অতীত অস্তাচলে।