বলতে পারো খুব সহজে ভুলে গেছি?
ভাবনা ছাড়া এইতো আমি বেঁচেই আছি;
ফেলে দেয়া স্মৃতি গুলো দেয়না নাড়া
কানের কাছে গান শোনাতে নেইকো তাড়া,
ফোনের ডাকে চঞ্চলা মন হয়না ব্যাকুল
বলতে পারো বুক ফুলিয়ে ভুল সবই ভুল?


বলতে পারো অষ্ট প্রহর কষ্ট ছাড়া-
ভালোই আছি মুক্ত আমি বাঁধন হারা?
নেই পিছুটান সলাজ কিংবা নিলাজ বেশে
আগের মতো আচমকা কি উঠো হেসে?
নেইকো খেয়াল আঙ্গুল কেটে রক্ত ঝরে
বলতে পারো ভুলেই গেছি ভুলটি করে?


বলতে পারি তোমায় আমি যাইনি ভুলে
ভাসছি ভালো আগের মতো তলে তলে,
রোজই তুমি আসছো মাথায় যাচ্ছো ফিরে
কাছেই আছো তুমি আমার স্মৃতির ভিড়ে;
লাগাম ছাড়া স্বপ্ন আজো দেখতে পারি
ভালোবাসি আজো তোমায় বলতে পারি।