পাহাড়ের গাঁয়ে থঁকে থঁকে সাজানো
চায়ের গাছ
এ যেন পাহাড়ী চম্পা বালার
দেহের ভাজ।


ভাজে ভাজে পৌরষ দীপ্ত
সেড ট্রি দাড়িয়ে
পাহারের বাঁকে বাঁকে
ডাকে আমায় চম্পা বালা
ঈশারার আঙ্গুল বাড়িয়ে।


আমি এক ছুটে চলা পথিক
কাছ থেকে দূরে
খন্ডিত প্রেম আমার
চায়ের কাপে উড়ে।


          -শ্রীমঙ্গল
          ২৮ অক্টোবর' ২০১১