কেমন আছ ইছামতি
উৎসর্গ : গ্রহন লাগা জীবন (নির্জন আহমেদ অরণ্য )



কেমন আছ ইছামতি!
কেমন আছে তোমার দু'কূলের বাসিন্দারা
জেলে পাড়ার ঐযে সুবল মাঝি
চলছেতো তার দিন-অন্ন!
মহেন্দ্রের মা, গোপি মাসি- এখনো
প্রতিদিন ভাসায়ে দেয়তো পূজার ফুল!
আর ঐ মহন্ত ঋষী
প্রত্যেহ করছেতো প্রভাত স্নান!


আমি ভাল আছি, ভালই আছি
সমুদ্রের অকূলে এক মাছরাঙা
যতটা ভাল থাকে।


-কৃষাণ জহির
১৮/০৩/০৮ ইং