তোমার সর্বাঙ্গে থৈ থৈ করা সমস্ত ছন্দ
যদি পঙতির বাঁধনে বাধতে পারতাম
তবে হতাম- মহাকবি।


আপনার মাঝে টৈ টৈ করা সমস্ত ছন্দ
যদি পঙতির বাঁধনে বাধতে পারতাম
তবে হতাম- মহাপুরুষ।


তা হেরি- আজ আমি
একজন ত্রিশংকু মাত্র।


অচেনা তুমি
অজানা আমি
  দেখে দেখে ...!


ছন্দে মেতে
পঙতি ভুলে
  কবিতা, লিখে লিখে...!


-কৃষাণ জহির
৪ঠা ডিসেম্বর,২০০৫ ইং