কৈশরে পা রাখতেই মৃত্যু ঘটে শইশবের,
যৌবনে পা রাখতেই কৈশর !
প্রতিনিয়ত মৃত্যুর মাঝ দিয়েই মানুষের বেচে থাকা;
মৃতকে কি কেউ মনে রাখে, অথবা মৃত কাউকে ?!
কেবল প্রতি নব-জন্মেই নুতন প্রতিশ্রুতি আমার ।


ইদানিং আমি মৃত্যুর স্বাদ পাই
জীবনের ধারাবাহিকতায় ।


২৬ নভেম্বর, ২০১২ // ০১: ৪৯