আমার চারপাশ বড় নীরব, নিস্তব্ধ...
বাতাসে নেই প্রাণের স্পন্দন,আকাশে নেই মেঘ, নেই সূর্য ।
একাকী আমি অন্ধকারের খেয়ায় দাড়টানি সীমাহীন অজানায়...।
আমার ঠোঁটের হাসি গুলো কখনো ঝোরে পড়েনা,
হৃদয়ের পাপড়ি বেয়ে, স্নিগ্ধ শিশির হয়ে ...।
শীতল বরফ কণা হয়ে জমে যায় ওগুলো,
চোখের মণির স্বচ্ছ কাঁচের দেয়ালে।
তবুও আমি অপেক্ষায় থাকি একটি নতুন সূর্যের...।
যে সূর্যের সোনালী তরঙ্গে,ঢেউ তুলবে আমার সুখের রঙধনু,
তবুও আমি অপেক্ষায় থাকি,এক পশলা শীতল বৃষ্টির...।
যে বৃষ্টির রিনিঝিনি হাসির শব্দে, ঢাকা পড়বে আমার চাপা কান্নার সুর...।


একাকীত্বের বালুচরে আমি প্রতিনিয়ত হেঁটে বেড়াই,  
আমার পায় কষ্টের নীল ঢেউ আছড়ে পড়ে সারাক্ষণ ...।
প্রতিনিয়ত আমার স্বপ্ন গুলো দুঃস্বপ্নের চোরাবালিতে আটকে যায়,
আর তলাতে থাকে...তলাতে থাকে কষ্টের অতল গহ্বরের গভীরতায়।
তবুও আমি অপেক্ষায় থাকি...নতুন একটি স্পষ্ট মায়াবী ছায়ার...।
যে মায়াবী ছায়া আমার হৃদয়ের খট খটে প্রাণহীন পথে ,
ছড়িয়ে দেবে নিঃস্বার্থ ভালোবাসার সুরভিত স্বর্গীয় দখিণা হাওয়া ...।
তবুও আমি স্বপ্ন দেখি!...নতুন স্বপ্ন!
যে স্বপ্নের পবিত্র হাসি ... দুঃস্বপ্নের আঘাতে হবেনা বেদনা বিধুর বোবা কান্না।


আমি ডুবন্ত লাশের মতো বেওয়ারিশ হয়ে ভেসে বেড়াই,
বিষণ্ণতার মৃত সমুদ্রে...।
বাস্তবতার ক্ষুরধার শকুনে ঠোঁট ঠোকরাতে থাকে আমার
নিষ্পাপ আকাঙ্ক্ষার কোমল কলিজা ...।
আমি নির্জীব নিথর হয়ে পড়ে থাকি,স্বার্থপরতার স্থায়ী হিমাগারে।
কিন্তু... তবুও আমি ভেঙ্গে পরি না ...।
অপেক্ষায় থাকি ...একটি নতুন সাইক্লোনের...।
যে সাইক্লোন উড়িয়ে দেবে সকল বিষণ্ণতার কুৎসিত ভাবনা,
যে সাইক্লোন ভাসিয়ে নেবে আমার বুকের আটকে থাকা সব কষ্টের জঞ্জাল...।
তবুও আমি অপেক্ষায় থাকি ...একটি নতুন স্বপ্নের !
কিন্তু ...ভেঙ্গে পরি না...।