ভাই বোন
            মোহাম্মাদ সায়েদুল আরেফীন খান রামীম
তোমার সাথে আপু যে দিন হল পরিচয়
সে দিন হতে তুমি আমার করেছ মন জয়
আপু তুমি শুদুই আমার জানাই এ কথা
দূরে যদি যাও গো চলে মনে লাগে ব্যথা
তোমার মুখের মিষ্টি কথা শুনতে লাগে বেশ ,
মনের ভিতর বীনার মতই থাকে তার রেশ,
তুমি ছাড়া একলা আমি থাকতে নাহি পারি,
তুমি আমার ভাঙ্গা স্বপ্নের নতুন এক সাথী।


দোয়া করি আপু,তুমি ভাল থাক,
আমি ভাল থাকব যদি আমায় সাথে রাখ,
আকাশে যেমন চাঁদ থাকে,আর থাকে তারা
তুমি হীনা আমার জীবন হবে বাঁধন হারা।
আদর স্নেহ শাসন বারণ এই ত জীবন
আমি তোমার ভাই আর তুমি আমার বোন
তোমাকে সারা জীবন সম্মান করব প্রদর্শন ,
এই কবিতা ভাই বোনের ক্ষুদ্র নিদর্শন ।



মনে হলে পড় এটি মনে লইলে দেখ
মনে চাইলে এটি ছিঁড়ে ছিন্ন ভিন্ন কর,
তারপরেও বলব আমি আমার নাই কোন ভয় ,
তুমি আপু পাশে থাকলে জয় হবে নিশ্চয় ।


মায়ের পরে তুমি ছাড়া পাশে কেউ নাই,
সারা জীবন ছোট ভাই কে বুকে দিও ঠাই ,
গুরুর পাশে ভক্ত যেমন, ভক্তের কাছে গুরু
আজ থেকে আপু আমার নয়ুন জীবন শুরু।
এই জীবনে থাকবে শুধু ভাই বোনের বন্ধন,
দুঃখ কষ্ট হতাশা আর দূর হবে কাঁদন ,
ভাই বোনের এই বাঁধনের হবে না কোন ক্ষয় ,
তোমার  কাছে শপথ নিলাম হবেই আমার জয়।
                                  
(আমার দুই বোন কনা এবং রুনা সহ এই দুনিয়ার সকল বোনেদের জন্য)