সর্বক্ষনে যেন আকাশের মেঘে ভাসি ;
অনুক্ষনে দেখতে তোমার হাসি,
অন্ধ যেন তোমার প্রেমের মায়ায়
বন্ধ কেন তোমার আচলের ছায়ায়।


জলের ধারে তোমার ঝিকিনিকি !
কলের গানে স্বপ্ন যেন আকি,
সহসায় যেওনা হারিয়ে
'বরষার মেঘে' ডাকি হাত বাড়িয়ে।


শত-সাধনায়,তোমায় বেধে রাখি ;
কত-মায়ায় ঝড়ানো তোমার আখি,
কূলে যেন শত মায়া তোমার
ভূলে যেও না তুমি যে আমার।


অল্প-অল্প করে হয় যে মহাসাগর ;
গল্প তুমি আমার প্রেমের নগর,
পরী-তুমি, চাদনী জোছনায়
গড়ি বাগান আদরের মোহনায়।


লেখার সময়,
রাত ৯ টা
১৮ আগস্ট ,২০১৩