'৭১্ִ  এর যুদ্ধের মাঠে
লড়াই যেন পথে-ঘাঠে,
লক্ষ-বাঙালীর গেল জীবন
বাচাতে মায়ের ভূবন।


'১১্ִ  সেক্টরের প্রধান তুমি
স্মরণে আজ তোমার প্রেমী,
'১৬্ִ  ডিসেম্বর তোমারি অবদান
বৃথা হবে না তোমারি মান।


'বাঙালীর্ִ  প্রানের নায়ক তুমি
হানাদার মুক্ত করিলে তুমি,
স্বাধীনতার শিহরণ,বাজে তোঁমারি প্রানে
তোঁমারি অবদান ভূলিব কেমনে ?


'হাজার বাঙালীর্ִ  শ্রেষ্ঠ তুঁমি
আমরা সবাই তোঁমার প্রেমী,
তোঁমার তরে,কারো তুলনা নাই
'তোঁমারি মাঝে'
বাঙলা মুক্তির আওয়াজ খুজে পাই।


বাঙলার গর্ব তুঁমি
গড়িলে মায়ায় আপন ভূমি,
তোমার আওয়াজ আজ ও ভূলি নাই
প্রানের বাঙলায়,তোঁমায় খুজে যাই।


৩১ আগস্ট,২০১৩
১৬ ভাদ্র ,১৪২০ ।


ওসমানীর জন্মদিনের জন্য
লেখা কবিতা।