স্বপ্নমায়া আখি দুটি দেখে তোমার ;
প্রেমের ছায়ায় পাগল পরাণ আমার ,
ছন্দহীনা জগৎ জোড়া
অন্ধবীনা পাগল পাড়া।


কল্পনাতে তোমার বসবাস ;
আল্পনাতে করি প্রেমের চাষ,
বন্ধ করে দিওনা মনের দরজা ;
মন্দ নহে প্রাণে আছে যা।


নির্বাসনে যত প্রেমের ঘাত !
পুনর্বাসনে জাগিয়ে দিবো রাত,
আদরে বুকে মাখিয়ে গড়বো সুখের বাগান ;
সাদরে মিলায়ে যাবে আছে যত দুখের অঙান।


নির্বালোকে নাহি কারো পাশ !
সর্বালোকে তোমারি বসবাস,
নিদ্রাহীনায় তোমার ছায়ায় ভাসি ;
তন্দ্রামায়ায় মিষ্টি তোমার হাসি।


লেখার সময়,
রাত ১০ টা ৪০,
১৬ আগস্ট ,২০১৩ ।
সিলেট।