শিক্ষা জীবন করে মহান
গহীণ হতে আহরণে ঙান,
স্পর্শ-ছায়ায় মহান রক্ষক
ধন্য-মায়ায় সে জন শিক্ষক।


শিষ্ঠাচার-নিয়মানুবতায়,গড়িতে সমাজ ;
অপূরনীয় শিক্ষকের সাজ,
উন্নত জাতি গঠন,শিক্ষকের কাজ ;
মনুষত্বের মহিমায়,প্রয়োজন আজ।


হিংস্র-মানবের প্রতিরোধে
শিক্ষকের বিকল্প নাই,
মহানতায় সৃষ্ট জীবে তাই
তাহার গুণ-গান গেয়ে যাই।


কত-ঙানী হয়েছেন অতই মহান
শিল্প একে শিক্ষার তুলিতে,
আপন-মায়ায় করেছে ঙান দান
নাহি পারে কেহ ,শিক্ষ্কককে ভূলিতে।


লেখার সময়
বিকাল ৫ টা ২০
২২ আগস্ট,২০১৩