"সালমান শাহ"
মহাপ্রলোয়ের ছুটন্ত প্রাণের
প্রফুল্ল-মুগ্ধতায় বিচরণ আবেগতায়
সৃতিতে তাঁর প্রতিটি গানের।


হাস্য-ভরা মুখে তাহার
কথায় ছিল বাহার,
অভিনয়ে শিল্পের তাল
অমরে থাকিবে চিরকাল।


স্নিগ্ধময়ী-শিল্পের কারুকার্যে
চলচিত্রে তাঁহার আশ্চর্যে,
মুখে মুখে ধারূণ এতো "বাহ"
নায়কের নায়ক "সালমান শাহ"


ভুলে যাবার তাহারই মান
সে যে সিলেটেরই সন্তান,
মৌসুমী-শাবনূর আজ এলো যেথায়
সালমানের ছায়া আছে সেথায়।


শিল্পময়ী অভিনয়ে
তাঁর হৃদয়ের স্নিগ্ধ,
তাঁহার প্রাণ-প্রাচুর্যে
আমি যেন মুগ্ধ।


শত নায়কের মাঝে
সালমান যেন বাঁচে,
মুখে মুখে ধারূণ এতো "বাহ"
নায়কের নায়ক "সালমান শাহ"


সালমান শাহ্ִর ১৭ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে,
তাঁহার উৎসর্গে
লেখা।


সকাল
১০ টা ২০
৬ সেপ্টেম্বর,২০১৩
২২ ভাদ্র,১৪২০ ।