ইচ্ছে করে রঙ্গীন আকাশে
উড়তে শ্রাবণের বাতাসে,
পাখির মত ডানা মেলে
মনের ভাবনা খুলে।


শত-আশার স্বপ্ন তুমি
আমি তোমার প্রেমী,
তোমার মনের আকাশে
ঘুরে-বেড়াই মেঘের দেশে।


ইচ্ছে করে তোমার পাশে বসি
"জোছনা রাতে"
যেন চাঁদের হাসি,
রেখো আমায় বড়ই যতন করে
রাত্রি-শেষে আলো যেন ভোরে।


বুকের মাঝে করে থরথর
তুমিহীণা বুকের ভেতর
বয়ে যায় ঝড়।


প্রেম-পাগল পরাণ আমার
পাখির-মতো করে হাহাকার,
অন্ধকারে হৃদয়ে শত
করে চিৎকার।


দিনের আলো সুর্য্যি মামা
তুমি প্রাণের শ্যামা,
তুমিহীণা জগত জোড়া কালো
যেথা তুমি,আমার মনের আলো।


ইচ্ছে করে বুকে বেধে রাখি
পরাণ ভরে দেখি যেন আখি,
ইচ্ছের বাহিরে থাকো কেন সখি
ও আমার প্রাণো পরাণ পাখি।


বিকাল ৩ টা ২০
৬ সেপ্টেম্বর,২০১৩
২২ শে ভাদ্র,১৪২০ ।