মনের জ্বালায় দিবানিশি
তোমায় ভালোবাসি,
অদৃশ্য ছায়ায় যেন
ভাসে তোমার হাসি।


চন্দ্রিমা-রাতের আলোয়
ঝড়ো হাওয়া ধুলোয়,
শ্রাবণের মুগ্ধ বাতাস
মেঘে তোমার ছায়ার আকাশ।


কল্পনার-নীলিমায় তোমার বসবাস
কৃষকের তরে ফশল যেমন চাঁষ,
নাবিকের-ছুটন্তে দিগন্তের আলোড়ন
স্বপ্ন-মায়া প্রেমের জলে
     "তোমারি বিচরণ" ।


রূপময়ী হাসি তোমার
পরীর মত চোখ,
পরাণ জ্বলে যায় আমার
দেখলে তোমার দুখ।


প্রথিক্ষনে-প্রেম-কাব্য লেখা
স্বপ্নে হয় দেখা,
আকাশের নীলিমায় চেয়ে
তোমায় শুধু ভাবি
        "সেথা তুমি"
   অদৃশ্য-মানবী।


রচনা-কাল


দুপুর ৩ টা
৯ সেপ্টেম্বর,২০১৩।
২৫ শে ভাদ্র,১৪২০।