মাগো তুমি
অতই মহান,
তুমি যে আমার প্রান
জীবন দিলেও সৌদ হবে না
তোমার যত দান।


তোমার ছোয়ায় দেখিলাম যে
এ ধরার মুখ,
শত কষ্টেও দিয়েছো
আমায় কত যে সুখ।


তোমার হাসির ও তরে
মরিতে যে পারি,
যেও না মা
আমায় কভু ছাড়ি।


মাগো তুমি ছাড়া
এই ভূবনে  আর কে আপন আছে,
তোমার পায়ের নিছে আমার
জানটা যেনো বাচে।


মা তোমার পায়ের ধূলি
আমায় একটু দিও,
সর্বদা আমার সালাম নিয়ো।


করো না করো না তোমরা মাকে অবহেলা,
তাহলে বিফলে যাবে
তোমার সারাবেলা।


যদি তুমি সুখি হতে চাও
মায়ের মুখে  হাসি ফুটাও,
থেকো মায়ের পাশে
যেনো মা সুখে হাসে।


১৪ জুলাই, ২০১৩।
ভোর ৪ টা ৪০ ।