অনুভবের শিহরনে থাকো শিরায় শিরায়
দুঃখ নাহি কোন তোমায় হারানোর ব্যাথায়,
চাইনি ভোগে তোমায় পেতে
চেয়েছি ভালোবেসে
ঐ নীল আকাশে উড়তে।


যুগে যুগে পরাণ জুড়ে তুমি থাকিবে
স্বপ্নের ঘরে চাঁদের বিহনে
রই যে নীরবে,
মেঘলা-আকাশে অন্ধকারের ছাঁয়া
দু'চোখ জুড়ে ভাষে যেন তোমার রূপের মায়া।


হারানোর মাঝে যেন তোমায় খুজে পাওয়া
সুখে থেকো সারাবেলা এই শুধু চাওয়া,
রোদ্র-মাখা আখি দুটি চন্দ্রের জোছনায়
আড়ালে ডাকে মোরে প্রেমের মুর্ছনায়।


ঝড়ো-শ্রাবন বাঁধনে,রাখিবো জড়িয়ে
হারানো তোমার স্মৃতি,
সাত-সাগর তের নদী পেড়িয়ে
প্রেম-মালায় পড়াবো মোর ইতি।


তোমার ছাঁয়ায় স্বর্গ আসতো কেপে
যুগতালে হাটিতাম না মেপে,
দূরে থেকে ও রয়ে গেলে এ হৃদয়ে
পূর্ণিমা রাতে জোছনা আলোয়
           আমায় গেলে কাঁদিয়ে।


রচনাকাল -


৩০ আগস্ট,২০১৩