দুনিয়াদারি খবরদারি
            সবই দিবো আড়ি,
নকল বাড়ি ছেড়ে আমি
           যাবো আসল বাড়ি।


পথে পথে ভাবি সদা  
            কি-যে করিলাম,
থেকে যাবে শত কথা
      কিছু রেখে গেলাম।


সত্য-সাম্যের মেলায়
       কাটে যে বেলায়,
সুখে-দুখে
        মনের খেলায় ;
নাহি অবহেলায়।


যুগে-যুগে থাকি যেন
সবার হৃদয় জুড়ে,
ভুলে যাবে আমায় কেন
শান্তি কথার নীড়ে।


শ্রদ্ধা-ভালোবাসায়
       জীবন যেন হয়,
মনের-মায়ায় সেবার ছাঁয়ায়
তোমার ছোঁয়া যেন রয়।


রচনাকাল   -
বিকাল ৪ টা ১০
১৭ সেপ্টেম্বর,২০১৩
২ আশ্বিন,১৪২০