যদি হাজার পথ ঘুড়েও
তোমার খোঁজ নাহি পাওয়া,
তবে কেন আধার রাতে
চাঁদের  জোছনা বয়ে যাওয়া।


যদি চাঁদের কাছে
জোছনা চেয়ে ,
অন্ধ আলোর জ্বালা পাওয়া
তবে কেন -
চাঁদের আলো এতো মায়াবী ?


সুর্যের আলোয় কাটে অন্ধ-রাত্রী
" আলোর-বেলায় "
অন্ধ-কর্মাচার,
তবে কেন ভোরের শিহরনে
নতুন আলোর বিদ্রূর  সমাচার ?


রচনাকাল -
রাত ১ টা ৫
১০ অক্টোবর,২০১৩
২৫ আশ্বিন,১৪২০