আকাশের সাথে মিশে
  উড়ি তোমার মায়ার বিষে,
অফুরন্ত জোছনার খেলায়
          জোনাকির আলোয় হারায় ।


পূর্ণিমা রাতের পরী তুমি
বিশ্ব যেথা তোমার প্রেমী,
দিনে রাতে শত-শত রচনা
তুমি আমার স্বপ্নের ভাসনা ।


বুকের ভেতর হিমালয়ের শিহরণ
দুখের চাঁদর একাকিত্বের আলোড়ন,
কোকিলের ডাকে বসন্তে চেনা
তুমি আমার স্বপ্নের ভাসনা।


বাসর-প্রলয়ে অনন্ত মোহনা
আসর-প্রানে বৃষ্টির কল্পনা,
মোনালিসার হাসি তোমার  ঠোটে অহনা
তুমি আমার স্বপ্নের ভাসনা।


রচনাকাল -
রাত ১১ টা ১৫
১৩ অক্টোবর,২০১৩
২৮ আশ্বিন,১৪২০ ।