পিরিত পিরিত করে সবাই
কইজনে তা বোঝে ?
আজ একজন কাল অন্যজনা
একি পিরিতের বাহানা ?


বলোনা বলোনা আমায়
পিরিত করতে বলোনা,
কি শিখাবে আমায়
আর জ্বালা দিওনা ।


মনে মনে পিরিত চলে
দালান-বাড়িতে নয়,
আত্বার সাথে আত্বার মিলন
তাকেই পিরিত কয়।


পিরিত মানে মনের জ্বালা
ঘরের জ্বালা নয়,
পিরিত করে বীর সাহসী
কাপুরুষের ভয়।


পিরিত জনন ধরে হ্রীদয় গেথে রয়
দুই দিনের তরে নয়,
পিরিত জীবন পিরিত মন
প্রেমেই রাখে অতি যতন।


১৩ জুলাই ,২০১৩