নীল নয়না আখি দুটি
    চাদনী জোছনায়,
হৃদয়্জুড়ে ভাষে যেন
         অতুল মোহনায়।


মায়াবরন মুখটি তোমার
   বিষন কালো চুল,
রূপের ছায়া দেখে তোমার
স্বপ্নগুলো হারায় যেন কূল।


জনম জনম  ধরে
এক স্বপ্ন একে যাই,
পরীর মত মুখটি তোমার
  দেখতে যেন পাই।


পরী হয়ে এ জীবনে
            চলে আসো না,
আপন হয়ে থেকো পাশে
            দূরে যেও না।