মাটির ছোঁয়া যেনো রক্তের শিরায়
শিরায়
ধ্বণিত সুরলহীর বাণী বয়ে যায় এই
বুকের পাজর ছুঁয়ে,
সারা শরীর ঝিমঝিম করে শিরশির ওঠে
যায় যখন আমার গ্রামের মাটিতে ফিরে
আসি।
রাস্তার দুপাশে গাছগাছালি আর সমুদ্রের ঢেউয়ের মত সবুজ
শ্যামার সাজে রূপান্বিত ধান ক্ষেতের আকর্ষনে আমি ফিরে যাই আমার
বাল্যকালে সাথে খালের ধারে বসে মাছ ধরার দৃশ্য আমায় নিয়ে যায়
সেই ৯৮ এর বন্যায় যে সময়ে আমিও মাছ ধরতে যেতাম।
এ এক অনন্ত মায়ার ঠিকানা হাজার
দেশ ঘুরেও মাটির মায়া কোথাও যায় না পাওয়া ।
বুকের ভেতর ধাও ধাও করে আগুন
জ্বলতে থাকে যখন আমি গ্রাম থেকে
শহরের পথে রওনা হই।
এ এক দৃপ্তময়ী ভালোবাসার ছায়া
রক্ত-মনে মিশে আছে প্রানে
এক মহাকাশ জুড়ে মাটির মায়া।


৮ নভেম্বর,২০১৩


আগামিকাল কবিতা আসরে আমার
১০০ তম কবিতা
' এ পথে নেই তুমি  '
প্রকাশ করব সবাইকে সুদৃষ্টি রাখার জন্য আবেদন জানাচ্ছি।


আমার লেখালেখি শুরু হয় ২০০৪ থেকে, তবে ঐ সময় যা লেখতাম
তা শুধু ডাইরীতেই রয়ে গেছে,
বর্তমানে যা লিখি তাই আসরে দিয়ে যাই।
আমি নিজেকে ধন্য মনে করি
এ ওয়েবসাইটটি তে সকল কবির বন্ধু হতে পেরে।


আমি সিলেটে এসেছিলাম ১৯৯৮ সালের ৫ ডিসেম্বর,
আজ সেই ৫ ডিসেম্বর,
১৫ বছর পূর্ণ হল।
আমার গ্রামের বাড়ি ,
বি-বাড়িয়া
জেলার ,নবী-নগর
থানার বাছিদপুর গ্রামে,


সিলেটের চা বাগান,
৩৬০ আউলিয়ার মাটির ছোঁয়ায়
আর
হাছনরাজা /বাউল আব্দুল করিম/দূরবীন শাহ্ִর মাটির
সুভাষে
আমি হাটছি কবির পথে,
আরো হেটে যেতে চাই ।
সবার দোয়া কামণা করছি।


আমার কোন বই প্রকাশিত হয় নি,
এই আসরই আমার অনলাইন কবিতার বই হয়ে গেছে।


আমার ফেইসবুক এড্রেস ঃ
https://m.facebook.com/jalalahmed.joy?ref_component=mbasic_home_header&ref_page=%2Fwap%2Fhome.php&refid=8


মোবাইল ঃ
01676887428