আয়রে খোকা ঘরে ফিরে আয়
যায়রে বেলা
দুরে বয়ে যায়
মায়ের বুকে  দিসনে আর জ্বালা
গায়ের চরে
বসিলো মেলা।


মেলা থেকে কিনে দেবো সব
মায়ের বুকে
ফিরে আয়রে তব
ওরে খোকা থাকিসনা দুরে
মায়ের বুকে
আয়রে ফিরে আয়রে।


কোথায় গেলি মাকে ছাড়িয়া
যেথায় দুঃখ
রাখে বাঁধিয়া
তোরে ছাড়া মা যে একেলা
ভোরের ছোঁয়ায়
কাটে নারে বেলা ।


চাঁদ মামা ডাকে তোরে আয়
মায়ের আদর
ছোঁয়া নিয়ে যায়
অন্ধ পথে যাস নারে আর তুই
ছন্দ সাথে
ছু"রে গোলাপ জুই।


আয়রে খোকা ঘরে ফিরে আয়
যায়রে বেলা
দুরে বয়ে যায় ।


৮ ডিসেম্বর,২০১৩