১।
জোৎস্না মাখা
রাতে সখা
তোমার রূপে
মরি কূপে।
আকাশ জুড়ে
ছন্দ সুরে
চাঁদের গানে
তোমার সনে।
ধরি হাতে
মনের সাথে
থাকবো বলে
এলাম চলে।


২।
স্বপ্ন দেখি
রত্ন মাখি
মানুষ হবো
আকাশ ছুঁবো।
মনের দাবি
আপন চাবি
আনবো তুলে
মিথ্যা ভুলে।
প্রেমের কূলে
রাখবো তুলে।


৩।
দেশটা আমার
বেশটা তোমার
স্বপ্ন আমার
স্বার্থ তোমার,
কেমন করে
জ্বালাও তারে
প্রজা বলে
আগুন দিলে।
ভেঙে দেবো
তালা দেবো
অন্যায় মালা
বোমার জ্বালা।
হবো স্বাধীন
বাজবে সে বিন
মানব কোঠায়
বন্ধন শুধায়।


২১ নভেম্বর,২০১৩