চোখ চোখের তারায়
দূর নীলিমায়
খুজে যাই শুধু যে তোমায়
স্থব্দ নীরব
আকাশ ভাসে  মধূর ছাঁয়ায় ।


রূপমালা মন্দির তুমি
সাজাও ফুলে ফুলে
জোছনা মাখা শ্যামা
নদীর জলে জলে খুজি তোমারে
স্থব্দ নীরব
আকাশ ভাসে  মধূর ছাঁয়ায়
হারাবো আজ তোমার মায়ায়।


ঝর্ণাপাতে তোমার দৃষ্টি
ভাসে জলে জলে
জলোস্রোতে তোমার ছাঁয়া
যায় যে ভেসে,
চাঁদটাও লুকিয়ে যায়
মুচকি হেসে।
স্থব্দ নীরব
আকাশ ভাসে  মধূর ছাঁয়ায়
হারাবো আজ তোমার মায়ায়।


২০ ডিসেম্বর,২০১৩