নাটক নাটক মজার নাটক ভাই
তেলে মাছে বিড়াল নাচে
তুলনা যে নাই।
পথে পথে জমলো মেলা
মহানাটক ভাই
কি করে বোঝাই
কেমন মঝা পাই…


চুরে চুরে হিরু সাজে কত নাটক ভাই
ডাকাত বশির গুনী সেজে
শোনায় মধুর গান
আহা জুড়ায় মনো-প্রান …
শুধায় পেঁচার গান।


আহা কত নাটক ভাই
কেমনে বুঝাই
মানুষ মরে মানুষ হাতে তাই
পেঁচা হাসে মিটমিটিয়ে
জবাব যে তার নাই।


নাটক নাটক কত নাটক ভাই
চোখ জুড়ে তো মন জুড়ে না
কি করি উপায় ?