ছাদে রাখো টব, কাটার সুন্দর রাখা সাজ,
টব সাজে সবুজও আছে তবু তা কাটা বটে...
তোমার কাটা আছে বুকে,
তোমার সিপাহীর কাটা আছে,
রমণীর কাটা নিয়ে আছি, যতদিন বাঁচি
তুমি থাকো সিপাহীর কাটায়


ক্যাকটাস রমণী তুমি কাটা দিয়েই রাখো
যে কাটা নিয়ে বাঁচো মনোযোগে রাখো;


ক্যাকটাস রমণী তুমি .......
৥৥৥৥৥৥৥৥৥৥৥৥৥৥৥৥৥৥৥৥৥৥৥৥৥৥৥৥৥