কিছু খেলা রয়ে গেছে মাটি ও ধূলোয় আর
কিছু মা’র আঁচলে,  ‍প্রিয় কিছু  প্রেম জেগে থাকে
ভক্তি ও বিশ্বাসে ;


রাশি রাশি জাগতিক লোভ লুফে নেয় শিয়ালচোখ
দূর বনে জেগে থাকে কবি আঁকে মানুষের মুখ;


পথে রেখে সব এই পথের দূরে যাত্রা ‍বিরতি কালে
গাছ ও পাখিদের স্মৃতি নিয়ে খেলা রয়ে গেছে মাটি
আর মা’র আঁচলে.....।।