শূণে থেকেও-
নিজেকে ব্যর্থ বলতে পার না।
আজ ভালোবাসা দিয়ে আপন করতে শিখেছ।
তারণ‌্যে চাওয়া-
উপলব্ধি করার কথা ছিল না।
এ বায়ুহীন পথে যেন গতির সঞ্চারন।
এ প্রাণ দিয়ে যেতে পারে
অন্ধকার থেকে আলোতে
মূল্য লাভ করতে পারে।
বাটখাড়া দিয়ে না মেপে
নিভৃতে বসে অনুভবের ঊষার পথে চলা-
কম কিছু নয়।
আঘাতে ক্ষতের সৃষ্টি, জ্ঞনের প্ররদৃষ্টি-
আঘার যেন কাল হনন
পথের সেতু মন্ত্র দৃঢ় প্রত্যয়।