ভালোবাসা বিষ জালা দীলেও
এক অমৃত সুখে বীজ মন্ত্র।
পানা পুকুর পেরিয়ে
খাল,বিল,নদী ছাড়িয়ে
কূলহীন সমুদ্রে অসতে পাড়া-
কি কম সুখের??
স্কেল দিয়ে গভীরতা ও বিস্তৃতি মাপা যায় না।
বাঁকা পথে হাঁটতে হাঁটতে
সূর্যসত্য স্থাপন করা-
এ যেন অন্তহীন অমৃত।
অমৃতের নেই শেষ,
শুরু আছে-হৃদয়ে॥