আজ ১৪/১০/২০২২ তারিখ, শুক্রবার; ঢাকার শ্যামলিস্থ 'ম্যারিগোল্ড ইন্টারন্যাশনাল হাই স্কুলে' আসরকবি বেগম সেলিনা খাতুনের সভপতিত্বে এবং কবি মুহাম্মদ মোজাম্মেল হোসেন সঞ্চালনায় বাংলা কবিতার আসরের কবিদের কবিতা পাঠ এবং কাব্যিক আড্ডার অনুষ্ঠান অনুষ্ঠিত হলো। বিকাল ০৪ টা থেকেই কবিগণ পরস্পরের সাথে পরিচিতি, আলাপ এবং চা পান শুরু করেন। ঠিক ০৫ টায় মূল অনুষ্ঠান কবিতা পাঠ শুরু হয়। কবিদের স্বরচিত কবিতা পাঠ চলে মাগরিবের আজান পর্যন্ত। মাগরিবের বিরতি এবং হালকা নাস্তা ( সমুচা, নিমকি, মিষ্টি, খেজুর) ও চা পান শেষে আবার কবিতা পাঠের অনুষ্ঠান শুরু হয়। উপস্থিত কবিদের সকলের কবিতা পাঠের শেষে সভাপতির সমাপনী ভাষণের শেষে ০৮ টার কাছাকাছি সময়ে কাব্যিক আড্ডা অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।  এরপর, কবিদের মাঝে খোসমেজাজে গল্প, ছবি তোলা, চা-পান ইত্যাদি চলে। এ রকম আনন্দমূখর সময়গুলো দ্রুত শেষ হয়ে যাওয়ায় রাত ০৯ টায় যে যার গন্তব্যের দিকে ফিরতি-যাত্রা করেন। আজকের অনুষ্ঠানে বাংলা কবিতা ডটকম-এর কবিদের সাথে স্থানীয় বেশ কয়েকজন কবি ও আবৃত্তিকার উপস্থিত ছিলেন।


অনুষ্ঠানে যে সকল কবিগণ উপস্থিত হয়েছিলেন-


সর্বকবি,
০১। সুদীপ্তা চৌধুরী
০২। শ্রীমতি কণিকা পোদ্দার (কবি সদীপ্তার মা)
০৩। কে এম এইচ শাহরিয়ার
০৪। সিবগাতুর রহমান
০৫। আলমগীর সরকার লিটন
০৬। জাহিদ হোসেন রনজু
০৭। অবিরুদ্ধ মাহমুদ
০৮। মোঃ বুলবুল হোসেন
০৯। মোঃ তবিবুর রহমান
১০। মোঃ তন্ময় হাসান সিয়াম
১১। শামীম উল্লাহ
১২। মুহাম্মদ মোজাম্মেল হোসেন
১৩। মাহবুবা গুলরুখ বিথী
১৪। সরদার আরিফ উদ্দিন
১৫। নন্দিনী লুইজা
১৬। মেহজাবীন শাহিদী
১৭। এম নাজমুল হাসান
১৮। ফরিদ হাসান
১৯। মোহাম্মদ আজিজুল হক রাসেল
২০। বেগম সেলিনা খাতুন
২১। সৈয়দ নিলয়
২২। মোঃ মোস্তফা, অবসরপ্রাপ্ত সেক্রেটারী (কবি মাহবুবা গুলরুখ বিথীর গৃহবন্ধু)
২৩। এ বি এম মাকসুদুর রহমান (সেন্টু), কাব্যপ্রেমিক এবং স্থানীয় গণ্যমান্য ব্যক্তি
২৪। সাদাত সাদেক
২৫। মোঃ আমিনুল ইসলাম
২৬। মিস লায়লা
২৭। তাহমিনা বেগম
২৮। শাহনাজ সুলতানা  এবং
২৯। আমি কবীর হুমায়ূন
এছাড়াও, কয়েকজন উপস্থিত ছিলেন; যাদের নাম লিপিবদ্ধ করা যায়নি।


যে সকল কবিগণ প্রভূত কষ্ট স্বীকার করে ঢাকা শহরের জ্যাম ঠেলে, দূরদূরান্ত থেকে অনুষ্ঠানে উপস্থিত হয়েছিলেন, তাঁদের প্রতি অনেক ভালোবাসা। অনুষ্ঠানে উপস্থিত থাকার আশা ব্যক্ত করেও, কেউ কেউ অসুস্থতা এবং জরুরী কাজের জন্য উপস্থিত হতে পারেননি; তাদের প্রতি শুভ কামনা রইলো।


ছবি পরিচিতি-
চেয়ারে বসা (বামদিক থেকে)- এ বি এম মাকসুদুর রহমান (সেন্টু); মোঃ মোস্তফা, মাহবুবা গুলরুখ বিথী, বেগম সেলিনা খাতুন, কবীর হুমায়ূন, জাহিদ হোসেন রনজু, সরদার আরিফ উদ্দিন, অতিথি, মোঃ বুলবুল হোসেন।


পিছনে দাঁড়ানো (বামদিক থেকে)- মেহজাবীন শাহিদী, অতিথি, নন্দিনী লুইজা, অতিথি, অতিথি, মুহাম্মদ মোজাম্মেল হোসেন (পিছনে), অতিথি, মোঃ তন্ময় হাসান সিয়াম (পিছনে), শাহনাজ সুলতানা, মোহাম্মদ আজিজুল হক রাসেল, শিশু (কবি সিবগাতুরের ছেলে), সিবগাতুর রহমান, মোঃ তবিবুর রহমান, অবিরুদ্ধ মাহমুদ, আলমগীর সরকার লিটন, এম নাজমুল হাসান, কে এম এইচ শাহরিয়ার, সৈয়দ নিলয়।