জানিনা কিছু আগামী দিনের ভালো-মন্দ ওরে,
শুধুই জানি দুঃখ লুকাবে তুমি আসলে ঘরে।
অদ্যকারের দুঃখ সকল অতীত হবে জানি,
যদি রাখো ওষ্ট 'পরে তোমার কপোলখানি।


আজকের সব শূণ্যতাটা ভরে যাবে কাল,
এসো যদি আমার ঘরে প্রভাত বেলার লাল।
দরজা আমার খোলা রবে সারা রাত্র ধরে,
এসো আমার মনের আলো আঁধার রাঙা করে।