এই যে গহীন পথের রেখা
যেথায় তোমার সাথে দেখা
এখন তুমি অনেক দূরে
পথের পাড়ে আমি একা।


ভাবছো বসে ছন্নছাড়া
শুধু গুণে রাতের তারা
নিত্য এসে চিত্ত নাড়াও
তাইতো জাগে কবিতারা।


তোমার নামে স্বপ্ন-ভূমি
প্রতিদিনই যাই যে চুমি
পথের পাশে রোপন করি
নামাবলীর রূমি-ঝুমি।


আজ রেখে যাই তোমার তরে
গোলাপ চারা থরে থরে
হাত দিওনা কাঁটা আছে
কাঁটার ঘাঁযে রক্ত ঝরে।