পায়ে তোমার নূপুর বাজে
      ঝুম ঝুমা ঝুম ঝুম,
নূপুর গানে হারায় আমার
      কষ্টে কেনা ঘুম।


স্বপ্ন দেশে রেখে তোমায়
      চাঁদের দেশে খুঁজি,
নিত্য আমি চিত্ত খুলে
      নিজের সাথে জুঝি।


তোমার চরণ ছুঁয়ে দেবার
      প্রবল ইচ্ছা নিয়ে,
একটি কদম যাই এগিয়ে
      ফের যাই পিছিয়ে।


স্বপ্ন দিয়ে মোড়াতে চাই
      তোমার শরীর খানি,
তাইতো নিতি উদাস পথিক
      করে রাহাজানি।