ভালোবাসি বলে          অপবাদ দিলে
           ধাঙ্গর, চোর বলে,
তবুও এ মন              করবে শরণ
          রহিতে চরণতলে।


করি বাড়াবাড়ি            অমলিন নারী
          প্রাণের প্রতিভূ তুমি,
নিত্য আসিয়া             পাশেতে বসিয়া
         চরণ যাবো যে চুমি।


স্বর্গের রমা               করে দাও ক্ষমা
         যতো করি অপরাধ,
রাতুল চরণ              করিতে বরণ
         মর্ত্যে হয়েছে সাধ।


অরমিত প্রিয়            ভালোবাসা নিও
         হৃদয় ক্ষরিত রক্ত,
তোমার আচলে          হিয়া মোর দোলে
         আমি যে তোমার ভক্ত।