আলো ছড়াও, আলো ছড়াও
        আমার এই অন্তরে,
বিষাদিত অন্ধকারে
       এ মন যে সন্তরে।


তুমি আমার প্রদীপ শিখা,
আমার পরান অহমিকা
ভেঙ্গে দাও ঘুম সাগরিকা-
       তোমার জলের স্বরে।
আলো ছড়াও , আলো ছড়াও
       আমার এই অন্তরে।


চারদিকে আজ লোভের মায়া
       টানছে হিয়া মোর,
তুমি  এসো আলো জ্বেলে
       ভাঙ্গো ঘুমের ঘোর।


পরশ বোলাও বিমল হাতে,
চাঁদনী ছড়াও নিশুত রাতে,
লাজে মরি জীবন ঘাতে-
       কাঁদছি নিরন্তরে।
বিষাদিত অন্ধকারে
      এ মন যে সন্তরে।