হাজার হাজার শিবির মরে
    ভাবীজানে কয়,
'দিগন্তের' পাতায় আসে
    এক দশে ছয়।


হিংসার অনলে পোড়ে
    বায়তুল মোকারম,
হেফাজতের নেতা বলে
    পোড়ায়েছি কম।


বাংলা হবে পাকিস্তান ঐ
    জামাত শিবির কয়,
বাঙালি সব রুখে দাঁড়াও
    কিসে তোমার ভয়?


তিরিশ লক্ষ শহীদ-প্রাণের
    পূণ্য ভূমি দেশ,
রক্ষা তাকে করতে হবে
    ধরো সৈনিক বেশ।


জামাত শিবির আর হেফাজত
    একই সুরের গান,
তাহার সাথে সুর মেলায় আজ
    দেশের ভাবীজান।


ও বাঙালি কাছা তুলি
    হওরে আগোয়ান,
দেশ মাতাকে রক্ষা করো
    বাজি ধরো প্রাণ।


একাত্তরের ভালোবাসা
    তুলে আনো ফের,
রাখবো না আর দেশে এবার
    রাজাকারের জের।
==============
মা বলেন- ''জামাত-শিবির-হেফাজত থেকে একশত হাত দূরে থাকিস।''