তুমি সাগর- জলের আধার
    বিশাল তোমার বুক,
নদী আমি পা ছুঁয়ে দেই
    ফিরায়েও না মুখ।


স্বপ্নগুলো সারি সারি
    তোমার কাছে রাখি,
যা' ছিলো তা' সব দিয়েছি
    আর কিছু নেই বাকি।


আমার বুকের রক্ত দিয়ে
    গোলাপ করি লাল,
তোমার হাতে দিলেম তুলে
    রেখো চিরকাল।


স্বপ্ন কিনি, স্বপ্ন বেচি
    স্বপ্ন করি ধার,
স্বপ্নগুলো বুকে রাখি
    ফেরৎ দেই না আর।


ছন্দ কথা বন্ধ করি
    কাব্য কথার মাঝে,
কি হবে আর কাব্য করে
    এই জীবনের সাঁঝে?