['উল্টা-পাল্টা' উৎসর্গীত হলো, আমাদের প্রিয় কবি 'মিমি'কে।


শুনলাম, তিনি খুবই অসুস্থ্য। কি ধরণের অসুখ, অসুস্থ্যতার মাত্রা ও গভীরতা কতটুকু, আমরা জানিনা। কেউ যদি তার অসুস্থ্যতার খোঁজ রাখো, আমাদেরকে জানাও।


আমরা তাঁর দ্রুত আরোগ্য কামনা করছি, যেনো অতিসত্বর আমাদের 'কবিতার আসর'-এ ফিরে আসতে পারেন, সে-ই কামনায়।]
------------------------------------------------------------------------
কাঞ্চা সোনার দেহ তাহার, কাজল বরণ রূপ!
ধুত্তুরি ছাই! কি বলে যাই, এক্কেবারেই চুপ।
বলবো না আর রূপটি তাহার, মনের কথা বলি-
সবুজ আলো, নয় উজালো, যেন গোলাপ কলি।


নয়ন যুগল বড়োই উতল, নীল আকাশের তারা,
ধরতে গেলে যায় যে চলে, জীবন করে সারা।
ইচ্ছে হলে জলের তলে চুপ করে সে রয়,
পথের ছেলে কোলে তুলে ভাবের কথা কয়।


রাগ হলে তার খুব চমৎকার, জ্বলে উঠে ধপ!
নৃত্য তালে প্রদীপ জ্বেলে বলে, 'আমার সব'।
ভাবটি খুকি, নয় বুজরুকি, খাঁটি-সোনা মন,
সত্যের তরে ঝাপিয়ে পরে- দুর্গাচ্ছলের রণ।


ভালোবাসি তাহার হাসি, পাগল পাগল মেয়ে!
সোনার রথে চলার পথে থাকি শুধু চেয়ে।