ভালোবাসি বলে আজ অবহেলা করি
লোভাতুর কামনার সরস শরীর;
তাই, মরনের আগে বার বার মরি,
তোমার নামেই হই নিষ্কাম অস্থির।
দেহেতে আগুন জ্বালা, হৃদয় শীতল,
কামনার মুসাফিদা ছুঁড়ে ফেলি দূরে
শব্দ-ঝংকার; বান্ধব নহে কোন ছল,
অভিমানের সংঘাত খাচ্ছে কুড়ে কুড়ে।


প্রেয়সীর প্রেম আজ উদোম আকাশ-
আলোকিত করে নিতি হৃদয় আমার;
অপেক্ষার ক্লান্তি ঝরে দীঘল নিঃশ্বাস,
প্রতি রাতে সংগোপনে ঝরে অহঙ্কার।
আমার 'আমি'তে তুমি চন্দ্রিমার আলো,
যা আছে সব দিলেম, এবার উজালো।


০৩/০৭/২০১৩